শিরোনাম
যৌন হয়রানি: হাবিপ্রবি শিক্ষককে সাময়িক বরখাস্ত
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ২২:০৩
যৌন হয়রানি: হাবিপ্রবি শিক্ষককে সাময়িক বরখাস্ত
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত সহকারী অধ্যাপক ড. রমজান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমেষ্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক।


তার শাস্তির দাবিতে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা। অভিযুক্ত শিক্ষক ড. রমজান আলীসহ অন্য অভিযুক্ত শিক্ষকদেরও বিচারের দাবি জানানয় তারা। এর আগে বিশ্ববিদ্যালয়ের 'প্রগতিশীল শিক্ষক ফোরাম' বেশ কয়েকবার মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে।


'প্রগতিশীল শিক্ষক ফোরাম'র সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় বলেন, গত এক বছরে বিশ্ববিদ্যালয়ের ৩ জন শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের ওপর যৌন হয়রানির অভিযোগ উঠেছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটির রিপোর্টে তা প্রমাণিতও হয়েছে। অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে শিক্ষক শিক্ষার্থী ক্যাম্পাসে মানববন্ধন, অবস্থান ও কুশপুত্তলিকা দাহ করেছে। বর্তমানে একজন শিক্ষকের বিরুদ্ধে সাময়িক বরখাস্তের ব্যবস্থা গ্রহণ করা হলেও আরো দু’জন রয়েছেন ধরা-ছোঁয়ার বাইরে।



বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. শফিউল আলম জানিয়েছেন, যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে তদন্ত করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


বিবার্তা/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com