বাস বৃদ্ধির দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ০৯:০৮
বাস বৃদ্ধির দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলমান পরিবহণ সংকট নিরসন, যাতায়াত সমস্যার সমাধান ও বাস বৃদ্ধির দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বক্তারা পরিবহণ সংকট সমাধানের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।


প্রতিষ্ঠার পর ১২ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিবহণ সংকটে ভুগছেন দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের পরিবহণ ব্যবস্থা যেন হয়ে পড়েছে অনিয়মের ভাগাড়। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ব্যবহৃত বেশিরভাগ বাসই ফিটনেসবিহীন অবস্থায় রাস্তায় চলাচল করছে। এসব ফিটনেসবিহীন বাসের সংখ্যাও শিক্ষার্থীদের পরিবহণ সুবিধা মেটানোর জন্য যথেষ্ট নয়। এছাড়া অভিযোগ রয়েছে বাসচালকদের অনিয়মের ব্যাপারেও।


মানববন্ধনে বক্তারা ফিটনেসবিহীন বাস অপসারণ ও নতুন বাস সংযোজন, ভাড়া বাস বাদ দিয়ে নিজস্ব যানবাহনের ব্যবস্থা এবং সুষ্ঠুভাবে বাস চলাচল তদারকির দাবিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় শিক্ষার্থীদের হাতে থাকা ব্যানারে দেখা যায় ‘লক্কর-ঝক্কর বাস আর কত?’, ‘বাসের নামে মুড়ির টিন, ভাড়া বাসে কত দিন?’, ‘পরিবহণের নামে প্রহসন, আর নয় আর নয়’, ‘ফিটনেসবিহীন বাস আর নয়’, ‘কোমর ভাঙা বাসে আর না’- প্রভৃতি স্লোগান।


ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আইন বিভাগের শিক্ষার্থী মীর মোহাম্মদ ইকবাল হোসেন ও তরিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আবদুল আজিজ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ও সভাপতি ইলিয়াস হোসেন সবুজ।


বিবার্তা/লিটন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com