পাবিপ্রবিতে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা বিষয়ক সেমিনার
প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ১৬:৩৩
পাবিপ্রবিতে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা বিষয়ক সেমিনার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘‘পুষ্টি ও খাদ্য নিরাপত্তা’’ বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল কনফারেন্স রুমে যৌথভাবে এর আয়োজন করে রসায়ন ও ফার্মেসি বিভাগ।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। সেমিনারে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুড অ্যানালাইসিস অ্যান্ড রিসার্স ল্যাবরেটরি অ্যাডভান্স রিসার্চ সেন্টারের প্রধান গবেষক ও সহযোগী অধ্যাপক ড. মো. লতিফুল বারী।


সেমিনারে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী বলেন, পুষ্টি ও খাদ্য নিরাপত্তা আমাদের জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। খাদ্য নিরাপত্তার বিষয়ে আমাদেরকে আরো বেশি সচেতন হতে হবে। প্রকৃতি থেকে যেসব খাবার আমরা ভেজাল মুক্ত পাই, সেসব খাবার আমাদের খেতে হবে। একমাত্র স্বাস্থ্যসম্মত খাবারই আমাদের সকল প্রকার রোগ থেকে দূরে রাখতে পারে। বিষমুক্ত দেশী ফল ও শাক সবজির প্রতি আমাদের গুরুত্ব দিতে হবে।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. খায়রুল আলম, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাবিবুল্লাহ, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মো. মুশফিকুর রহমান, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল, ফামের্সি বিভাগের চেয়ারম্যান আশীষ কুমার সরকার প্রমুখ।


সেমিনারে সভাপতিত্ব করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজ। সঞ্চালনা করেন রসায়ন বিভাগের প্রভাষক মো. ফারুক আহমেদ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com