শিরোনাম
জাবিতে উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি চলছে
প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১১:৫২
জাবিতে উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি চলছে
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষক লাঞ্ছনার বিচার, অ্যাক্টবিরোধী স্ট্যাটিটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ ও প্রক্টরিয়াল বডির অপসারণ, বিধি অনুযায়ী আইন অনুষদে ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়টির আন্দোলনরত শিক্ষকরা।


মঙ্গলবার সকাল ৮টা থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে উপাচার্যের কার্যালয় অবরোধ করে রাখেন তারা। অবরোধ চলবে বিকেল ৪টা পর্যন্ত।


অবরোধের কারণে সকালে উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামসহ কর্মকর্তা ও কর্মচারীরা নিজ নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেনি। বন্ধ রয়েছে প্রশাসনিক কার্যক্রম।


কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন। তাদের দাবি পূরণ না হলে ক্যাম্পাসে কঠোর আন্দোলয়ের হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষকেরা।


উল্লেখ্য উপাচার্যের ‘অধ্যাদেশবিরোধী’ কর্মকাণ্ডসহ বিভিন্ন দাবিতে গত ১৭ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন উপাচার্যবিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল’ শিক্ষক সমাজ।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com