শিরোনাম
রাবিতে চলছে বিজ্ঞান ক্যাম্প
প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৯:৫৫
রাবিতে চলছে বিজ্ঞান ক্যাম্প
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিজ্ঞান ক্যাম্প। বিজ্ঞানভিত্তিক প্রজেক্ট তৈরি, বৈজ্ঞানিক পেপার ও পোস্টার প্রেজেন্টেশন, প্রোগ্রামিং, রোবোটিক্স ওয়ার্কশপসহ সায়েন্স টক এবং সায়েন্স অলিম্পিয়াডের মতো নানা বিষয় নিয়ে ক্যাম্পটির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ক্লাব।


শুক্রবার অনুষ্ঠানের প্রথম দিনে বিজ্ঞান ক্লাবের উপদেষ্টা ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. তারিকুল হাসান এ বিজ্ঞান ক্যাম্পের উদ্বোধন করেন। পরে রাজশাহী অঞ্চলের প্রায় ৩৫ প্রতিষ্ঠানের চার শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান বিষয়ক একটি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।


এছাড়া ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পক্ষ থেকে একটি ভ্রাম্যমান বিজ্ঞান জাদুঘর এবং চতুর্মাত্রিক চলচ্চিত্র প্রদর্শনী। যা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।


সায়েন্স ক্লাবের সভাপতি আহসান হাবীবের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাহদী হাসানের সঞ্চালনায় উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ক্লাবের উপদেষ্টা ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব।


অন্যান্যের মধ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সম্মানিত কিউরেটর সুকল্যাণ বাছাড় ও সম্মানিত ডেপুটি ডিসপেন্ড অফিসার সৈকত সরকার, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক হাসনাত কবির, প্রাণিবিদ্যা বিভাগের সম্মানিত অধ্যাপক নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



ক্যাম্পের দ্বিতীয় দিন শনিবার কুইজ কম্পিটিশন, সায়েন্স শো, পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা ও প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ।


বিবার্তা/পাভেল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com