শিরোনাম
বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জুলাই
প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৮:৪২
বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জুলাই
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আগামী ২৪ জুলাই অনুষ্ঠিত হবে৷ এ উপলক্ষে প্রার্থীদের চূড়ান্ত তালিকা গতকাল প্রকাশ করা হয়েছে।


গণতান্ত্রিক পন্থায় দু’দলের অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিক্ষক সমিতির এই নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল) এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল) এই দুটি দল অংশগ্রহণ করছে।


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্নারে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭৫ জন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা খানম।


বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল)- এর চূড়ান্ত প্রার্থীরা হলেন সভাপতি পদে ইটিই বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান, সহ-সভাপতি বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা, সাধারণ সম্পাদক গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. মিনারুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়াসহ ১৫ জন।


বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল) দলের চূড়ান্ত প্রার্থীরা হলেন, সভাপতি পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আশিকুজ্জামান ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ঈশিতা রায়, সহ-সভাপতি পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সায়েদা মাহমুদাসহ ১৫ জন।


নির্বাচন সম্পর্কে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচন কমিশনার মানসুরা খানম বলেন, আমরা সম্পূর্ণভাবে একটি স্বাধীন নির্বাচন কমিশন। এখানে কারো কোনো হস্তক্ষেপ নেই। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য আমরা সকল পূর্ব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা ব্যক্ত করছি।


উল্লেখ্য, শিক্ষক সমিতি তাদের ন্যায্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয় প্রশাসনের কাছে দাবিদাওয়া উপস্থাপন ও বাস্তবায়নে ভূমিকা রাখার মাধ্যমে শিক্ষার্থীসহ সামগ্রিক কল্যাণে অবদান রাখে।


বিবার্তা/সৈকত/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com