শিরোনাম
কোটা ইস্যুতে ঢাবিতে পাল্টাপাল্টি কর্মসূচি
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৪:২১
কোটা ইস্যুতে ঢাবিতে পাল্টাপাল্টি কর্মসূচি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা ব্যবস্থা সংস্কারের পক্ষে-বিপক্ষে পৃথক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


রবিবার বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে নিপীড়িত শিক্ষার্থীবৃন্দের ব্যানারে মানববন্ধন করেন কয়েকজন শিক্ষার্থী। এরপর একই জায়গায় পৌনে ১২টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কোটা সংস্কার আন্দোলনকারীরা মানববন্ধন শুরু করে।


একই জায়গায় প্রায় একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি হওয়ার কারণে এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানা যায়।


প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী কোটা ব্যবস্থা সংস্কারের পক্ষে বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সাধারণ শিক্ষার্থী’র ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। এতে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অংশ নেন।


মানববন্ধনে শিক্ষকরা বক্তব্য দেয়ার সময় নিপীড়িত শিক্ষার্থীবৃন্দের ব্যানারে কয়েকজন যুবক সেখানে গিয়ে নানা ধরনের উসকানিমূলক স্লোগান দিতে থাকে। পরে শহীদ মিনারের পাশের বঙ্গবন্ধু টাওয়ারের সামনে তাদের ওপর হামলা করে ওই যুবকরা।


কোটা আন্দোলনকারীদের অভিযোগ, এই যুবকেরা ছাত্রলীগের নেতাকর্মী।


হামলার বিষয়ে ছাত্রলীগের বক্তব্য, তারা হামলা করেনি। কোটা আন্দোলনকারীরা গুজব ছড়িয়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে চায়।


এদিকে কোটা আন্দোলনকারীদের মানববন্ধনে অংশ নেয়া ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ইতোপূর্বে সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা চালানো হয়েছিল। আমরা তাই এই প্রতিবাদ কর্মসূচিতে সংহতি জানাতে এসেছিলাম। কিন্তু আজকেও আমাদের ওপর হামলা করা হয়। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।


তিনি আরো অভিযোগ করেন, প্রক্টর স্যারকে ফোন দিয়ে জানিয়েছি। কিন্তু তিনি কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো অভিযোগ করেছেন, আমরাই নাকি ক্যাম্পাসের পরিস্থিতি অস্থিতিশীল করে তুলছি। আর এ জন্য তিনি কোনো সহযোগিতা করবেন না।


বিবার্তা/রাসেল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com