শিরোনাম
কোটা সংস্কার আন্দোলনে হামলায় জাবিতে বিক্ষোভ
প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ২০:৩৭
কোটা সংস্কার আন্দোলনে হামলায় জাবিতে বিক্ষোভ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতাকৃতদের মুক্তি, নিখোঁজদের সন্ধান ও নিরাপাদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের সামনে থেকে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ ব্যানারে মিছিল বের করা হয়।


মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশ, শহীদ মিনার, বটতলা ও কেন্দ্রীয় গ্রন্থাগারসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রীতিলতা হলের সামনে গিয়ে শেষ হয়।


'আন্দোলনে হামলা, রুখে দাঁড়াও বাংলা', 'আমাদের ক্যাম্পাসে আমরাই থাকবো', 'আমাদের নিরাপত্তা প্রশাসনকেই দিতে হবে'- এসব স্লোগান দেন তারা। মিছিল চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল নিয়ে একাধিকবার মহড়া দেয়।



এদিকে, আন্দোলনকারীদের ওপর সন্ত্রাসী হামলা, দখলদারিমুক্ত শিক্ষার পরিবেশ প্রতিষ্ঠাসহ চার দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবনের সামনে থেকে ‘প্রগতিশীল ছাত্র জোট’ ব্যানারে একটি মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্ত্বর ঘুরে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়।



মিছিল শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির নেতাকর্মীরা। শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতসহ অন্যান্য দাবির মধ্যে রয়েছে- সন্ত্রাস-সহিংসতা-দখলদারিত্ব মুক্ত শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে, শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃক শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে এবং হলগুলো থেকে অছাত্রদের বহিঃস্কার করে প্রশাসনের নিয়ন্ত্রণে নিতে হবে।


স্মারকলিপি দেয়ার সময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সম্পাদক আরিফুল ইসলাম অনিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, মাহাথির মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/শরিফুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com