ইউজিসি'র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর
প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৮:০০
ইউজিসি'র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও দেশের ৪০টি পাবলিক বিশ‌ববিদ্যালয় ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছে। রবিবার ইউজিসি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষরিত হয়।


চুক্তির মূল উদ্দেশ্য- দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুশাসন প্রতিষ্ঠা এবং উৎকর্ষতা সাধন করা।


ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. মো. আখতার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


কমিশনের সচিব ড. মো. খালেদ ও পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।


প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মান্নান দেশ ও জাতির কল্যাণে দক্ষ মানব সম্পদ তৈরির ওপর গুরুত্বরোপ করেন। তিনি বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়গণকে বার্ষিক-কর্মস্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়ন করার জন্য আহবান জানান। এছাড়া তিনি উপাচার্য মহোদয়গণকে জনগণের করের টাকার সর্বোত্তম ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।



সভাপতির ভাষণে প্রফেসর শাহ্ নওয়াজ আলি শিক্ষকদেরকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান এবং গুণগত শিক্ষার মাধ্যমে দেশের কাঙ্ক্ষিত উন্নয়নে ওপর গুরুত্বারোপ করেন।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কনক কান্তি বড়ুয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহান অনুষ্ঠানে বক্তব্য দেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com