শিরোনাম
‘পড়াশুনা করতে চাই, পরীক্ষা দিতে চাই’
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৩:৩৮
‘পড়াশুনা করতে চাই, পরীক্ষা দিতে চাই’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা বলেছেন, আমরা ‘পড়াশুনা করতে চাই, পরীক্ষা দিতে চাই’। ক্যাম্পাসে কোনো অস্থিতিশীল পরিস্থিতি তারা দেখতে চান না।


বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাষ্কর্যের পাদদেশে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় আয়োজিত মানববন্ধন থেকে সাধারণ শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।


মানববন্ধনে আগত শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীরা নিজেরাই নিজেদের মধ্যে মারামারি করেছে। তারা এই আন্দোলনকে ভিন্নখাতে নেয়ার জন্য গুজব ছড়িয়ে বেড়াচ্ছে। কোটা সংস্কার আন্দোলনের নামে ক্যাম্পাসে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এ ব্যাপারে সাধারণ শিক্ষার্থীরা সজাগ রয়েছে।


মানববন্ধনে আসা ছাত্রলীগের সদস্য তানভীর হাসান সৈকত বলেন, আমি সাধারণ শিক্ষার্থী হিসেবে এ মানববন্ধনে এসেছি। কোটা সংস্কার সবাই চায়, আমরাও চাই। কিন্তু বর্তমানে যে আন্দোলন করা হচ্ছে তারা কেউই কোটা সংস্কারের জন্য আন্দোলন করছে না। তারা গুজব ছড়িয়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে চাইছে। আমরা সবার কাছে আহবান জানাই, আপনারা কেউ গুজবে কান দেবেন না।



এদিকে একই স্থানে একই সময়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীরা।


এ বিক্ষোভে আন্দোলনকারীরা ‘ক্যাম্পাসে নিরাপত্তা দে নইলে পদ ছেড়ে দে’, ‘ছাত্রলীগের সন্ত্রাস থেকে শিক্ষা বাচাঁও,’ ‘আন্দোলনে ছাত্রলীগের হামলার বিচার চাই,’ ‘আন্দোলনের সাথে প্রহসন বন্ধ কর, যৌক্তিক সংস্কার কর,’ ইত্যাদি ফেস্টুন প্রদর্শন করেন।


বিক্ষোভকারী ছাত্রীরা বলেন, কোটা সংস্কার আন্দোলন একটি যৌক্তিক দাবি। কিন্তু এই যৌক্তিক দাবিকে দমানোর জন্য হামলা করা হয়েছে, ছাত্রীদের নিপীড়ন করা হয়েছে। আমরা আটকদের মুক্তি চাই। সন্ত্রাসীদের শাস্তি চাই।


বিবার্তা/রাসেল/জহির/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com