প্রক্টরের কাছে ঢাবি শিক্ষকদের উদ্বেগ প্রকাশ
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১৬:৩৩
প্রক্টরের কাছে ঢাবি শিক্ষকদের উদ্বেগ প্রকাশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯ জন শিক্ষক প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানির সঙ্গে দেখা করে চলমান কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে আন্দোলনকারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর যে নির্যাতনের ঘটনা ঘটছে সে ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন। এসময় তারা প্রক্টরের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান।


তারা যে বিষয়গুলোতে প্রক্টরের দৃষ্টি আকর্ষণ করেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো- তদন্ত করে শনিবারের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে ও রবিবারের শহিদ মিনারে হামলায় যারা যুক্ত ছিলো তাদের বিচারের আওতায় আনা, যেসব শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়েছে তাদের আইনি সহায়তা দেয়া, ছাত্রাবাসগুলোতে শিক্ষার্থীদের ওপর যে নীরব নির্যাতন ও নজরদারি চলছে তা বন্ধ করতে যথাযথ পদক্ষেপ নেয়া, এবং জাতীয় পর্যায়ে যাই ঘটুক না কেন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্বতা ও অনন্যতা রক্ষা করতে সচেষ্ট হওয়া প্রভৃতি।


প্রায় ঘণ্টাব্যাপী সভায় প্রক্টর শিক্ষকদের কথা মনযোগ দিয়ে শোনেন। তার নিজের ও টিমের ভূমিকা এবং গৃহীত নানান পদক্ষেপের বিষয়ে শিক্ষকদের অবহিত করেন। শিক্ষকদের উদ্বেগের বিষয়গুলো নিয়ে যথাযথ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলেও আশ্বস্ত করেন তিনি।


শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন গীতি আরা নাসরীন, কাজী মারুফ, মোহাম্মদ তানজীমউদ্দিন খান, সামিনা লুৎফা, রুশাদ ফরিদী, তৈয়বুর রহমান, মুনাসির কামাল, তাহমিনা খানম ও ফাহমিদুল হক।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com