শিরোনাম
রাবিতে কোটা আন্দোলনকারীদের নগ্ন পায়ে প্রতিবাদ
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ১৮:৪০
রাবিতে কোটা আন্দোলনকারীদের নগ্ন পায়ে প্রতিবাদ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নগ্ন পায়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে আয়োচিত এই কর্মসূচিতে যোগ দেন শিক্ষকরাও।


অবস্থান কর্মসূচিতে অংশ নেন পদার্থ বিজ্ঞান বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. আকতার বানু, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক বায়তুল মোকাদ্দেছুর রহমান এবং আরবি বিভাগের অধ্যাপক ড. মো. ইফতেখারুল ইসলাম মাসউদ প্রমুখ।


সালেহ হাসান নকীব বলেন, সারাদেশে যা হচ্ছে তা দেখে বিবেকের তাড়না থেকে এখানে দাঁড়িয়েছি। বর্তমানে কোটা আন্দোলনকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের যে হামলা এবং লাঞ্ছনা করা হচ্ছে তা বন্ধের দাবি জানাচ্ছি। সভ্য সমাজে কোনো পেশি শক্তি কখনো কোনো ইস্যুকে হ্যান্ডেল করার এখতিয়ার রাখে না।



কর্মসূচি শুরু হওয়ার কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অবস্থানরত শিক্ষকদের স্থান ত্যাগ করার নির্দেশ দেন।


রাবি প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, জামাত-বিএনপি'র কতিপয় শিক্ষক দুই মিনিট নীরবতা পালনের নাম করে সেখানে অবস্থান নেন। তারা উসকানিমূলক কথাবার্তা বলে সাধারণ শিক্ষার্থীদের জড়ো করার চেষ্ঠা করে। আমরা তাদের সরিয়ে দিয়েছি। ক্যাম্পাস এখন শান্ত আছে।


এদিকে অর্থনীতি বিভাগের শিক্ষক ফরিদ খান সামাজিক যোগাযোগ মাধ্যম গতকাল রাতে ফেসবুকে খালি পায়ে জোহার মাজারে অবস্থানের স্ট্যাটাস দেন। কিন্তু তাকে তাঁর বিভাগ থেকে আসতে দেয়া হয়নি।



এ ব্যাপারে অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক কেবিএম মাহবুবুর রহমান বলেন, ফরিদ উদ্দিনের ব্যাপারে উপর থেকে রিপোর্ট এসেছিল। তিনি খালি পায়ে প্রতিবাদ জানালে ঝামেলা হতো। যা আমরা কখনো হতে দিতে পারি না।


বিবার্তা/নাজমুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com