শিরোনাম
জাবি শিক্ষার্থী সেজানের স্মরণে মানববন্ধন ও শোকর‌্যালি
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ১৭:০১
জাবি শিক্ষার্থী সেজানের স্মরণে মানববন্ধন ও শোকর‌্যালি
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সম্প্রতি সড়ক দুর্ঘটনায় নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক শিক্ষার্থী এস এম শাহরিয়ার সৌরভের (সেজান) স্মরণে মানববন্ধন ও শোক র‌্যালি করেছেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।


মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ভূগোল ও পরিবেশ বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশিদ বলেন, ‘আমাদের প্রিয় ছাত্র সেজানের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এটি দুর্ঘটনা নয়, নীরব হত্যাকাণ্ড। সরকারের প্রতি আহবান জানাব, অতিদ্রুত যেন তারা আশু পদক্ষেপ গ্রহণ করে।’


এ সময় তিনি ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে অনুমোদনের বিরুদ্ধে ব্যবস্থা, চালকের বিচার এবং যথাযথ ক্ষতিপূরণের দাবি জানান।



মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভাগটির অধ্যাপক মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, সহকারী অধ্যাপক বিবি হাফসা, এবাদুল্লাহ খান, আনারুল হক মণ্ডল, আলমগীর হোসেন ভূঁইয়া, মোহাম্মদ রেজাউল রকিব প্রমুখ।



মানববন্ধন শেষে একটি শোকর‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ মিনার প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদে গিয়ে শেষ হয়। এতে বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।



উল্লেখ্য, গত ১ জুলাই, সকাল ১১টার দিকে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান ওভারব্রিজের কালশি এলাকায় বাসের চাপায় মারা যান শাহরিয়ার সৌরভ (সেজান)। তিনি বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী ও মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র ছিলেন।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com