শিরোনাম
নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল ডায়েরি’ অ্যাপসের উদ্বোধন
প্রকাশ : ২৪ মে ২০১৮, ২৩:০০
নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল ডায়েরি’ অ্যাপসের উদ্বোধন
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য সম্বলিত এপস “ডিজিটাল ডায়েরি” উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় সেমিনার কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাপসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।


কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন শিক্ষার্থী এসএম নাদিম, মশিরা আফরিন এবং সাদিয়া আফরিন এই অ্যান্ড্রয়েড অ্যাপসটি তৈরি করেন। তাদের এই কাজে সুপারভাইজার হিসেবে সকল সহযোগিতা করেন বিভাগের সহযোগী অধ্যাপক মো. সুজন আলী।


এই ডিজিটাল ডায়েরি নামক অ্যাপসে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, দফতর, মেডিকেল সেন্টার, বাস শিডিউল সহ সকল প্রকার প্রয়োজনীয় তথ্য এবং ফোন নাম্বার সংযুক্ত রয়েছে। এছাড়া অ্যাপসটিতে রয়েছে গ্রুপ মেসেজিং সুবিধা। বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষক-শিক্ষার্থী তার প্রয়োজনীয় মুহূর্তে এই অ্যান্ড্রয়েড অ্যাপসটির সহায়তা নিতে পারবেন।


উপাচার্য অ্যাপসটির নির্মাতা এবং সুপারভাইজারের প্রশংসা করে বলেন, আমরা ভবিষ্যতে সিএসই বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের কাছ থেকে আরো ভালো ভালো কাজ আশা করি, যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে সহায়তা করবে।


এবিষয়ে অ্যাপসটির নির্মাতা এসএম নাদিম বলেন, সকলের উৎসাহ এবং সহযোগিতা পেলে আরো ভাল কিছু করে নিজের বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের উপকারে আসতে পারব।


সুপারভাইজার সহযোগী অধ্যাপক সুজন আলী জানান, এই অ্যাপসটির মাধ্যমে শুধু শিক্ষার্থী নয়, বরং সকল শিক্ষক এবং প্রশাসনিক কাজেও এর ব্যবহার সম্ভব এবং আগামী তিনমাসের ভিতর এর নতুন আপডেট আসতে পারে বলে আশা রাখা যাচ্ছে।


বিবার্তা/পাভেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com