শিরোনাম
উদ্যোক্তা তৈরিতে যবিপ্রবিতে সেমিনার
প্রকাশ : ২১ মে ২০১৮, ১৭:৪৫
উদ্যোক্তা তৈরিতে যবিপ্রবিতে সেমিনার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা তৈরি করতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের ‘এআইএস ক্লাব’ সোমববার সকালে এর আয়োজন করে।


‘এন্ট্রাপ্রিনিয়রশীপ ডেভেলপমেন্ট’ শীর্ষক এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যবসায় অনুষদের ড. মো. জিয়াউল আমীন। সভাপতিত্ব করেন এআইএস বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসান।


সেমিনারে আরো বক্তব্য দেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলম, এআইএস বিভাগের শিক্ষক সৌরভ চন্দ্র তালুকদার, তরুণ সেন।


এতে উপস্থিত ছিলেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক উত্তম গোলদার, শাহনাজ পারভীন, ম্যানেজমেন্ট বিভাগের ইমরান হোসেন। সেমিনার সঞ্চালনা করেন এআইএস বিভাগের শিক্ষক মো. আবদুস সালাম।


প্রধান অতিথির বক্তব্যে ড. মো. জিয়াউল আমীন বলেন, চাকরির পেছনে না ছুটে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যদি সফল উদ্যোক্তা হন, তাহলে কেবল একটি জাতি উন্নতির চরমে শিখরে আরোহন করতে পারে। এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের জন্য খুবই ফলপ্রসু। আশা করি, আগামীতে এআইএস ক্লাব এই ধরনের আরও সেমিনার আয়োজন করবে।


সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলার গদখালীর সফল ফুলচাষী মো. ইসমাইল হোসাইন। কীভাবে তিনি একজন সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন, তার গল্প শোনান তিনি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে নিজেকে এখনই প্রস্তুত হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, নিজের কাজ নিজে করার মধ্যে মজাই আলাদা। শুধু কাজ না খুঁজে আমাদের উচিত কাজের ক্ষেত্র সৃষ্টি করা।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com