‘প্রধানমন্ত্রীর ঘোষণা গেজেট না হলে ফের আন্দোলন’
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৪:২৭
‘প্রধানমন্ত্রীর ঘোষণা গেজেট না হলে ফের আন্দোলন’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী কোটা বাতিলের সিদ্ধান্তকে গেজেট আকারে চলতি মাসের মধ্যে প্রকাশ না করলে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহবায়ক ফারুক হোসেন।


তিনি বলেন, নিয়মানুযায়ী সংসদে প্রধানমন্ত্রীর ঘোষণার দুই-তিনদিনের মধ্যে প্রজ্ঞাপন জারি হওয়ার কথা। কিন্তু প্রধানমন্ত্রীর ব্যস্ততার কারণে সেটি একটু দেরি হচ্ছে। তবে চলতি মাসের মধ্যে এই প্রজ্ঞাপন জারি না হলে আগামী মাস থেকে সারা বাংলাদেশের ছাত্রসমাজ আবারো আন্দোলনে নামবে।


সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, আমরাও চাই, প্রধানমন্ত্রীর বক্তব্য গেজেট আকারে প্রকাশ হোক। আমরা পড়ার টেবিলে ফিরে যেতে চাই। আমরা ১৭ ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারের জন্য অহিংস আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু অল্প কিছু মিডিয়া আমাদের আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা করছে।


তিনি বলেন, কোটা আন্দোলন নিয়ে এর আগে একটি পত্রিকা মিথ্যা সংবাদ ছেপে প্রত্যাহার করতে বাধ্য হয়েছিল। ২০ এপ্রিল আরেকটি পত্রিকা কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে আরো একটি মিথ্যা সংবাদ প্রচার করেছে। এটি বিকেলের মধ্যে প্রত্যাহার করা না হলে আইনি ব্যবস্থা নেবেন বলে জানান আন্দোলনকারীরা।


সংবাদ সম্মেলনে বলা হয়, ছাত্রদের হয়রানি করার জন্য অজ্ঞাতনামা হিসেবে পাঁচটি মামলা হয়েছে। তারা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহারের দাবি জানান। যারা প্রকৃত অপরাধী, তাদের নামে মামলা দায়ের করার দাবিও জানান তারা।


গত ১২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিলের ঘোষণা দেয়ার পর গেজেট প্রকাশ না হওয়া পর্যন্ত কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা করে আন্দোলনকারীরা।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com