শিরোনাম
‘আন্দোলনকারী শিক্ষার্থীদের অযথা হয়রানি করবেন না’
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ২০:৪৪
‘আন্দোলনকারী শিক্ষার্থীদের অযথা হয়রানি করবেন না’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সম্প্রতি ঘটে যাওয়া কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অযথা হয়রানি না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি।


মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির কার্যনিবাহী কমিটির সদস্য অধ্যাপক আবদুস সামাদ এ আহ্বান জানান।


আবদুস সামাদ আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলতে চাই, তারা যেন আন্দোলনকারী নিরপরাধ কোনো শিক্ষার্থী কিংবা তাদের আত্মীয়-পরিজনকে কোনো হয়রানি না করে।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে আবদুস সামাদ বলেন, তোমাদের এই আন্দোলনকে কোনোরকম গুজবের ওপর ভিত্তি করে কোনো মহল যেন ফায়দা লুটতে না পারে, সেদিকে তোমাদেরকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।


সংবাদ সম্মেলনে, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে যুগোপযোগী ও যৌক্তিক বলে দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


সুফিয়া কামাল হলে ঘটে যাওয়া ঘটনার জন্য ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করেছেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিতা রেজওয়ানা চৌধুরী। তিনি সরাসরি ছাত্রলীগের নাম উচ্চারণ না করে বলেছেন, বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্র সংগঠনের অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে সুফিয়া কামাল হলে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এছাড়া, ছাত্রীদের উত্তেজিত করতে গুজবই সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে বলে মন্তব্য করেন তিনি।


উল্লেখ্য, কোটা পদ্ধতি সংস্কারকে কেন্দ্র করে গত ৮ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত ঢাবি ক্যাম্পাসে বেশকিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। যারমধ্যে উপাচার্যের বাসভবনে তান্ডব, হলে ছাত্রী নির্যাতন, রাতে ছাত্রীদের হল থেকে বের করার অভিযোগ ছিল অন্যতম। আর এসব অনাকাঙ্ক্ষিত ঘটনায় ঢাবি শিক্ষক সমিতি মঙ্গলবার সংবাদ সম্মেলন করে তাদের অবস্থানের কথা জানালো।


বিবার্তা/রাসেল/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com