শিরোনাম
কার্যালয়ে প্রবেশ করতে বাধা জাবি উপাচার্যকে
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১৪:২৪
কার্যালয়ে প্রবেশ করতে বাধা জাবি উপাচার্যকে
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অ্যাক্টবিরোধী, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদে সর্বাত্মক ধর্মঘটের কারণে উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।


মঙ্গলবার সকাল ১১ টায় উপাচার্য ড.ফারজানা নিজ কার্যালয়ে প্রবেশ করতে গেলে আন্দোলনকারী শিক্ষকরা তাকে কার্যালয়ে প্রবেশ করতে দেননি। এ সময় উপাচার্যপন্থী ও আন্দোলনকারী শিক্ষকরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে ক্যাম্পাসে চরম উত্তেজনা সৃষ্টি হয়।


পরে উপাচার্য কার্যালয়ে প্রবেশ করতে না পেরে বাসভবনে ফিরে যান। এদিকে ভোর ৫টায় আন্দোলনকারী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের বিশমাইল গেটে তালা ঝুলিয়ে ও বাস আটক করায় সময় ছয় শিক্ষককে পিটিয়ে আহত করা হয় বলে অভিযোগ করেন আন্দোলনকারী শিক্ষকরা। পরে তাদেরকে উদ্ধার করে সাভারে একটি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়।


এদিকে আন্দোলনকারী শিক্ষকরা এ ঘটনায় সুষ্ঠ বিচারের জন্য উপাচার্যের সঙ্গে দেখা করে বিকেল ৪টার মধ্যে এ ঘটনার সাথে জড়িতদের বিচার করার আহবান জানান।


এ বিষয়ে ড. ফারজানা বলেন, আমি উভয় পক্ষকে শান্ত থাকতে বলেছি ও আন্দোলনকারী শিক্ষকরা যে অভিযোগ করেছেন তাদের ছয়জনকে পিটিয়ে আহত করা হয়েছে এ রকম খবর আমার জানা নেই। তবুও আমি বিষয়টি তদন্ত করে দেখছি।


এ দিকে উপাচার্যকে কার্যালয়ে প্রবেশ করতে না দেয়ায় উপাচার্য কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে উপাচার্যপন্থী শিক্ষকরা। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া


>>জাবিতে ৬ শিক্ষককে পিটিয়েছে ভিসিপন্থী শিক্ষকেরা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com