শিরোনাম
জাবিতে ৪ দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ২১:৩২
জাবিতে ৪ দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজন করতে যাচ্ছে চার দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব-২০১৮। শনিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের আহবায়ক অধ্যাপক বশির আহমেদ।


লিখিত বক্তব্যে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে গত বছরের ন্যায় এবারো ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে চার দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের আয়োজন করতে যাচ্ছি। রবিবার ২৫ মার্চ এ উৎসব শুরু হয়ে ২৮ মার্চ বুধবার শেষ হবে।


আয়োজনের মধ্যে থাকছে- মুক্তিযুদ্ধের চিত্রকর্ম ও স্মারক প্রদর্শনীর উদ্বোধন, আলোচনা সভা, মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সম্মাননা-স্মারক প্রদান, মঞ্চ নাটক, আল্পনা অঙ্কন, জাগরণের গান ও আবৃত্তি, শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানমালা, আর্ট ক্যাম্প, মুক্তিযুদ্ধের স্মারক প্রদর্শনী।


রবিবার উৎসবের উদ্বোধন করবেন মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত থাকবেন সেক্টর কমান্ডার ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম (বীরউত্তম)।


সংবাদ সম্মেলনে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহেল কাফীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com