শিরোনাম
তুলে নেয়া ঢাবির ৩ ছাত্রকে ছেড়ে দিয়েছে র‍্যাব
প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ০১:০৯
তুলে নেয়া ঢাবির ৩ ছাত্রকে ছেড়ে দিয়েছে র‍্যাব
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্যাম্পাস থেকে তুলে নিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‍্যাব)। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বিবার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবন সংলগ্ন সড়ক থেকে বিজয় একাত্তর হলের তানভীর ও ফয়সাল এবং সূর্যসেন হলেন ইমরানকে তুলে নিয়ে যায় র‍্যাব।


এদের মধ্যে তানভীর হোসেন বিজয় একাত্তর হল ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং ইমরান হোসাইন সূর্যসেন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, রাস্তায় সাইড দেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই তিন শিক্ষার্থী কলাভবনের সামনের রাস্তায় একটি মাইক্রোবাস আটকায়। চালককে বেরিয়ে আসতে বলেন তারা। চালক তাতে সাড়া না দিলে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে মাইক্রোবাসের একটি ‘লুকিং গ্লাস’ ভেঙে দেন শিক্ষার্থীরা।


তখর মাইক্রোবাসে থেকে বেরিয়ে আসেন র‌্যাবের ১০/১২ জন সদস্য। তারা ওই শিক্ষার্থীদের মারধর করেন। পরে মোটরসাইকেলের চাবিসহ শিক্ষার্থীদের ধরে নিয়ে যান তারা।


এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিজয় একাত্তর ও সূর্যসেন হলসহ বেশ কয়েকটি হলের প্রায় ৩০০ শিক্ষার্থী রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন। তিন শিক্ষার্থীর মুক্তির দাবিতে টিএসসি ও এর আশেপাশের এলাকায় অবস্থান নেন তারা।


এসময় ওই এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরও করতে দেখা যায়। পুলিশের একটি গাড়িও ভাঙচুর করা হয়েছে বলে জানা গেছে।


পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই তিন শিক্ষার্থীকে ছাড়িয়ে আনার পর রাত ১২টার দিকে পরিস্থিতি শান্ত হয়।


এদিকে, এ ঘটনার ভিন্ন ব্যাখ্যা দিয়ে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, যানজটের জন্য র‍্যাবের ওই গাড়িকে দোষারোপ করে ওই তিন জন লুকিং গ্লাস ভাঙচুড় করে। পরে তারা বলে যে, এটা র‌্যাবের গাড়ি তা তারা জানত না।


এ ঘটনায় ওই শিক্ষার্থীদের আটক বা গ্রেপ্তার করা হয়নি বলেও জানায় র‍্যাব। এমনকি ওই শিক্ষার্থীরা গ্লাসটি মেরামত করে দিতে চেয়েছেন বলে দাবি র‍্যাবের।


তাদের সাথে এ আলোচনা শেষে রাত পৌনে ১২টার দিকে ওই শিক্ষার্থীদের ক্যাম্পাসে পৌঁছে দেয়া হয়। মোটরসাইকেলের চাবিও তাদের বুঝিয়ে দেয়া হয়েছে।


ক্যাম্পাসের ভেতর থেকে শিক্ষার্থীদের কেন ধরে নেয়া হল সে বিষয়ে র‌্যাবের কাছে ব্যাখ্যা চাওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/রাসেল/কামরুল


<<ঢাবির ৩ শিক্ষার্থীকে তুলে নিয়ে গেছে র‍্যাব


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com