শিরোনাম
জাবিতে র‌্যাগিংয়ের অভিযোগে ৪ শিক্ষার্থী শোকজ
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ২১:৪৪
জাবিতে র‌্যাগিংয়ের অভিযোগে ৪ শিক্ষার্থী শোকজ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রথম বর্ষের শিক্ষার্থীদেরকে অশালীন ভাষায় গালিগালাজ ও গায়ে হাত তোলার অভিযোগ উঠেছে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের বিরুদ্ধে। গত বুধবার বিকেলে ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা প্রক্টর বরাবর লিখিত এ অভিযোগ করে। এ ঘটনায় বৃহস্পতিবার অর্ণব, গুলজার, নাঈমুর ও আসিফকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা।


অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী, সরকার ও রাজনীতি বিভাগের আহনাফ তাহমীদ অর্ণব, গুলজার আহমেদ আরাফ ও নাঈমুর রহমান। ইতিহাস বিভাগের আসিফ আহমেদ এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের উপল।


অভিযোগ পত্রে বলা হয়, গত ১৫ ই মার্চ বৃহস্পতিবার প্রথম বর্ষের ৪৭ তম দিবস উদযাপন উপলক্ষে ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা ছাত্র শিক্ষক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুশীলন করছিল। এ সময় অভিযুক্ত অর্ণব, গুলজার ও নাঈমুর অনুশীলনরত শিক্ষার্থীদের একের পর এক ডেকে পরিচয় জিজ্ঞাসার নামে কোন কারণ ছাড়াই প্রথম বর্ষের শিক্ষার্থী নীরবকে থাপ্পড় দেয় ও কান ধরে দাঁড়িয়ে থাকতে বলে। পরে অশালীন ভাষায় গালিগালাজ। এরপর তারা র‌্যাগিংয়ের কারণে প্রশাসন তাদের কিছুই করতে পারবে না বলে হুমকি দেয়।


অভিযোগের ব্যাপারে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী অর্ণব বলেন, তারা টিএসসিতে বসে সিগারেট খাচ্ছিলো। এছাড়াও তাদের নৃত্যের অঙ্গভঙ্গি ছিলো দৃষ্টিকটু। তাই আমরা তাদেরকে সপ্তম ছায়ামঞ্চের দিকে নিয়ে যাই এবং এসব কাজ করতে নিষেধ করি।


মারধরের ব্যাপারে জিজ্ঞেস করলে গুলজার বলেন, ওদের সাথে কথা বলার সময় সেখানে আসিফ আসে এবং নীরব তার হলের ‘ছোটভাই’ এবং হলের নিয়ম ভঙ্গ করে টিএসসিতে সিগারেট খেয়েছে তাই তাকে শাসন করার জন্য থাপ্পড় দেয়।


বিবার্তা/জোবায়ের/সুমন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com