শিরোনাম
জাবিতে ৫ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট’ শুরু শুক্রবার
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৯:৪৯
জাবিতে ৫ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট’ শুরু শুক্রবার
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘পৃথিবী ও পরিবেশ সুরক্ষার নিরন্তর প্রচেষ্টা’ শ্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটি (জেইউইএস) প্রথমবারের মত ৫ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট-২০১৮’ আয়োজন করেতে যাচ্ছে। শুক্রবার থেকে শুরু হওয়া এ ফেস্টে সারাদেশ থেকে সর্বমোট ৩২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে।


বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির সহ-সভাপতি মোজাম্মেল আহমেদ তানভী।


লিখিত বক্তব্যে তিনি বলেন, শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা অনুষদ ভবনের সামনে এ ফেস্টের উদ্বোধন করবেন সংগঠনটির উপদেষ্টা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক।


এবারের আয়োজনের প্রথমদিন শুক্রবার সন্ধ্যা ছয়টায় নতুন কলা অনুষদ ভবনে জাতীয় পরিবেশ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা, তৃতীয়দিন ২৯ মার্চ ক্লিন ক্যাম্পাস ডে পালন, চতুর্থদিন ৩০ মার্চ পরিবেশ বান্ধব ও সৃজনশীল পোস্টার কম্পিটিশন অনুষ্ঠিত হবে।


এছাড়া সমাপনী দিনে ৩১ মার্চ ‘পরিবেশ সচেতনতা, নবায়নযোগ্য শক্তি ও শক্তি সঞ্চয়’ বিষয়ক আলোচনাসভা ও সেমিনার অনুষ্ঠিত হবে। এদিন ‘নগর ও পরিকল্পনা’ বিষয়ক আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সভাপতি অধ্যাপক শফিক উর রহমান।


সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক সুলতান আহমেদ, পাখি বিশারদ এনামউল হক, ঢাবির আবহাওয়া বিভাগের সভাপতি অধ্যাপক তৌহিদা রশিদ, ভূগোল ও পরিবেশ বিভাগের সভাপতি অধ্যাপক হুমায়ুন কবির ও জাবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নুহু আলম প্রমুখ।


সংবাদ সম্মেলনে জাবি আর্থ সোসাইটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, আইটি সম্পাদক সপ্তর্ষি আহসান মীম, সদস্য কাজী মো. মাছুম, খালিদ সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com