শিরোনাম
জাবির ২ হলের শিক্ষার্থীদের পাল্টপাল্টি অভিযোগ
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৬:৫৫
জাবির ২ হলের শিক্ষার্থীদের পাল্টপাল্টি অভিযোগ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুই হলের ছাত্রলীগ কর্মীদের মধ্যে মারধরের ঘটনা ঘটেছে। এঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন নেতাকর্মীরা।


সোমবার দুপুর একটার দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের তিন শিক্ষার্থী মওলানা ভাসানী হলের ১০জন শিক্ষার্থীকে অভিযুক্ত করে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ করেছে।


অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন: মওলানা ভাসানী হলের পদার্থ বিজ্ঞান বিভাগের (৪৩তম ব্যাচ) আসিফ, ৪৫তম ব্যাচের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের বিকাশ, হিমু, সরকার ও রাজনীতি বিভাগের জাহিদ শেখ, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের জাহিদ আদনান ও ম্যানেজমেন্ট বিভাগের কাপালি। ৪৬তম ব্যাচের ইতিহাস বিভাগের মাসুম বিল্লাহ, নিহান নিবিড়, অর্থনীতি বিভাগের জাহিদ এবং সরকার ও রাজনীতি বিভাগের মুন্না।


এদিকে বিকাল চারটায় মওলানা ভাসানী হলের তিন শিক্ষার্থী স্বাক্ষরিত এক অভিযোগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছয় জনকে অভিযুক্ত করে প্রক্টর বরাবর পাল্টা লিখিত অভিযোগপত্র জমা দেন।


এই পত্রে অভিযুক্তরা হলেন: ৪৫তম ব্যাচের আইন ও বিচার বিভাগের সাকিব, পদার্থ বিজ্ঞান বিভাগের তাকিদ, ৪৬তম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের আরিফুজ্জামান সেজান, আসাদ, ম্যানেজমেন্ট বিভাগের নাসিম, দর্শন বিভাগের মামুন।


এ বিষয়ে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, উভয় হল থেকে পাল্টাপাল্টি অভযোগ হাতে পেয়েছি। সোমবার বিকালে জরুরি বৈঠকের আহ্বান করেছি। অভিযোগের সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৬তম ব্যাচের শিক্ষার্থীরা হলের পক্ষ হয়ে ক্যাম্পাসে শোডাউন ও মিছিল দেয়। কিন্তু মওলানা ভাসানী হলের ৪৬তম ব্যাচ ও ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা তাদের হলের সামনে দিয়ে মিছিল ও শোডাউনে বিভিন্ন উসকানিমূলক কথার মাধ্যমে উত্তক্ত করতে বারণ করায় গত রবিবার রাত সাড়ে ৯টায় তাদের মধ্যে মারধরের ঘটনা ঘটে।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com