শিরোনাম
জাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের অবস্থান কর্মসূচি
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১২:০৯
জাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের অবস্থান কর্মসূচি
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান অনুষদের ডিন নিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়মতান্ত্রিকভাবে এই অনুষদের একজন সিনিয়র অধ্যাপকের কাছে ডিনের দায়িত্ব প্রদানসহ সাত দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।


এদিকে শিক্ষকদের অবস্থান কর্মসূচির কারণে সমাজ বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতার নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।


রবিবার সকাল ৮টা থেকে সমাজ বিজ্ঞান অনুষদের সামনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে এ অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষকরা।


আওয়ামীপন্থী শিক্ষকদের সাত দফা দাবি হলো আইন অনুষদের সহকারী অধ্যাপক রবিউল ইসলামকে স্বল্পতম সময়ে পদোন্নতি নিশিচত করে তাকে আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ করতে হবে, অনতিবিলম্বে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা আহবান করতে হবে, দ্রুততম সময়ে ভিসি প্যানেল নির্বাচনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক সংস্কৃতি ফিরিয়ে আনতে হবে, অবিলম্বে জাকসু নির্বাচন দিতে হবে, র‌্যাগিং ও সেশনজ্যাম নির্মূল করতে হবে, মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষকদের বাঁচাতে হবে। আজকের মধ্যে দাবি গুলো বাস্তবায়ন না হলে ক্যাম্পাসে কঠোর আন্দোলনের ঘোষণা দেন শিক্ষকরা।


এদিকে অবস্থান কর্মসচুী চলাকালে সাত দফা দাবি নিয়ে আন্দোলনকারী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামের সাথে আলোচনা শুরু করেছে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com