শিরোনাম
ঢাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষককে মারধরের অভিযোগ
প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ২৩:৪১
ঢাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষককে মারধরের অভিযোগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে ওই বিভাগেরই এক শিক্ষককে মারধর করার অভিযোগ উঠেছে। উপাচার্য ও প্রক্টরের কাছে বুধবার লিখিত অভিযোগ করেছেন মারধরের শিকার ওই শিক্ষক।


অভিযোগপত্র থেকে জানা যায়, মঙ্গলবার একাডেমিক কমিটির মিটিংয়ে না আসায় বিভাগটির সহযোগী অধ্যাপক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের ওপর ক্ষেপে যান চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম। সন্ধ্যায় নিজ কক্ষে চেয়ারম্যান তাকে অনেক গালিগালাজ করতে থাকেন এবং কারণ জানিয়ে দরখাস্ত দিতে বলেন।


ভুক্তভোগী শিক্ষক দরখাস্ত না দিয়ে ছুটির ফরম জমা দেবেন জানালে অন্য শিক্ষকদের সামনে চেয়ারম্যান তাকে শার্টের কলার ধরে ধাক্কা দেন। এসময় চেয়ারম্যানকে আটকে দেন সবাই।


পরে অন্য শিক্ষকরা চলে গেলে চেয়ারম্যান মেজবাহ আবারো আনোয়ারুল ইসলামের ওপর চড়াও হন এবং তাকে লাথি ও ঘুষি দেন।


এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম বিবার্তাকে বলেন, মারধরের বিষয়টি ভিত্তিহীন। তবে মিটিংয়ে অনুপুস্থিতি নিয়ে আমাদের মাঝে কথা কাটাকাটি হয়েছিল।


এ লিখিত অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রাসেল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com