জাবির ভাসমান দোকান অপসারণের নির্দেশ
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৬
জাবির ভাসমান দোকান অপসারণের নির্দেশ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার পরিবেশ বিঘ্নিত ও ক্যাম্পাসের সৌন্দর্যহানি হওয়ায় বিভিন্ন স্থানে গড়ে ওঠা ভাসমান দোকান অপসারণের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। রোববার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন, ক্যাম্পাসে বিপুল সংখ্যক ভাসমান হকার ও অবৈধ দোকান গড়ে ওঠায় ক্যাম্পাসের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। একই সঙ্গে সৌন্দর্যহানি ঘটছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কোনো বিনোদন কেন্দ্র নয় বিধায় ক্যাম্পাসের যথাযথ পরিবেশ রক্ষার জন্য সব ধরনের ভাসমান ও অবৈধ টং দোকান অপসারণের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


২৩ ফেব্রুয়ারি মধ্যে ক্যাম্পাস থেকে সব ভাসমান ও অবৈধ দোকান অপসারণে জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এই সময়ে মধ্যে দোকান অপসারণ না করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। ইতোমধ্যে আমরা বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।


বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের সামনে, টারজান, ট্রান্সপোর্টের আশেপাশে সহ ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় ভাসমান ও অবৈধ দোকান গড়ে উঠেছে। এ নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্তে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বাগত জানিয়েছেন।


বিবার্তা/জোবায়ের/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com