শিরোনাম
ইসলামী মূল্যবোধ রক্ষায় সরকারের ভূমিকা নিয়ে জবিতে সেমিনার
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৫৫
ইসলামী মূল্যবোধ রক্ষায় সরকারের ভূমিকা নিয়ে জবিতে সেমিনার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘ইসলামী মূল্যবোধ সংরক্ষণে শেখ হাসিনা সরকারের ভূমিকা’ শীর্ষক সেমিনারে বক্তারা বলেছেন, উদ্ভাবনে, আবিষ্কারে, যোগাযোগে, উন্নয়নে, শিক্ষা ও সংস্কৃতিতে নতুন মাইলফলক অতিক্রম করে বাংলাদেশ রোল মডেলে পরিণত হয়েছে।


সেমিনারে বক্তারা জানান, মক্কায় মহানবী (সা) প্রতিষ্ঠিত দারুল আরকাম নামক শিক্ষা প্রতিষ্ঠানের আদলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ কাম ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। কওমী সনদের স্বীকৃতি প্রদান করা হয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়া ৮০টি মাদ্রাসায় অনার্স কোর্স চালুর অনুমোদন দিয়েছে সরকার।


ইসলামিক ফাউন্ডেশন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রবিবার সকালে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে এই সেমিনারের আয়োজন করা হয়।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রধান অতিথি এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রধান আলোচক হিসেবে এতে উপস্থিত ছিলেন।


বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা দেন, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, সাবেক ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল ওয়াদুদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. ইব্রাহীম খলিল, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল প্রমুখ।


সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com