শিরোনাম
বিএসএমএমইউ'র প্রো-ভিসির ইন্তেকাল
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২১
বিএসএমএমইউ'র প্রো-ভিসির ইন্তেকাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া (স্বপন) বুধবার বিএসএমএমইউর কেবিন ব্লকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিলো ৫৩ বছর। তিনি দূরারোগ্য লিভার ক্যান্সারে ভুগছিলেন।


ডা. স্বপন স্ত্রী ও দুই ছেলে-মেয়ে রেখে গেছেন। তার স্ত্রী শামীম আরা শিউলী বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) পরিচালক। ছেলে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছে, মেয়ে কানাডার এক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।


অধ্যাপক ডা. স্বপন ১৯৬৪ সালের ২ এপ্রিল ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তবে বাল্যকাল কেটেছে নেত্রকোনার মোহনগঞ্জে। তিনি ১৯৮৮ সালে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ১৯৯৩ সালে এমপিএইচ এবং ১৯৯৯ সালে এমডি ডিগ্রি লাভ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।


মরহুমের নামাজে জানাযা বিএসএমএমইউর কেন্দ্রিয় মসজিদে বেলা ৩টায় অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বাদ জোহর ময়ময়নসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ি গ্রামে তাকে দাফন করা হবে।


জাকারিয়া স্বপনের মৃত্যুতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, বিএসএমএম উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাচিপ সভাপতি ইকবাল আর্সলান প্রমূখ গভীর শোক প্রকাশ করেছেন।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com