শিরোনাম
পাবিপ্রবিতে রসায়ন অলিম্পিয়াড ২০১৭ অনুষ্ঠিত
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১৯:৪৬
পাবিপ্রবিতে রসায়ন অলিম্পিয়াড ২০১৭ অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বাংলাদেশ রসায়ন সমিতি আয়োজনে ‘অষ্টম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড ২০১৭’ অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ, শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়, বিজ্ঞান অনুষদের ডিন ড. হারুন-অর-রশিদ এবং আহবায়ক রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল।


উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, এই ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় আরো বেশি আগ্রহী করে তুলবে। শিক্ষার্থীরা রসায়নের নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পারবে। বিজ্ঞানের বিভিন্ন সমস্যাগুলো শিক্ষার্থীরা সহজেই সমাধান করতে পারবে।


প্রতিযোগিতার প্রাথমিক পর্ব পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় পাবনা, সিরাজগঞ্জ, নাটোর এবং বগুড়া জেলার সকল কলেজের শুধুমাত্র বিজ্ঞানের প্রায় ৭৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় কেম শোতে অংশ গ্রহণ করা প্রত্যেককে সনদপত্র দেয়া হয়। অংশ গ্রহণকারী প্রথম ২০জন শিক্ষার্থীকে মেরিট সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও বিজয়ী সেরা ২০জন কেন্দ্রীয়ভাবে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০১৮ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে।


রসায়ন অলিম্পিয়াড রাজশাহী অঞ্চলের একাংশের আহবায়ক বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল এবং যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ ও হুমায়ুন কবিরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হয়। প্রতিযোগিতাটি সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/নুর/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com