শিরোনাম
ঢাবির ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ০৯:৩৪
ঢাবির ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ করে রাখা ও ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. কামরুল আহসান খান বৃহস্পতিবার বিকালে শাহবাগ থানায় এই মামলা করেন বলে শাহবাগ থানার ওসি আবুল হাসান জানিয়েছেন।


মামলায় কারো নাম উল্লেখ না করে অজ্ঞাত পরিচয় ৫০ জনকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানীও মামলা দায়েরের বিষয়টি বিবার্তাকে নিশ্চিত করেছেন।


ঢাবি প্রশাসন কর্তৃক মামলার বিষয়টি বৃহস্পতিবার রাত ১১টার দিকে জানাজানি হয়ে গেলে, তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বাম ও সাধারণ শিক্ষার্থীরা। তারা মামলার প্রতিবাদে টিএসসি থেকে মিছিল নিয়ে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন।


তাদের দাবি, ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী অন্যায়ভাবে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছে। তিনি অপরাধীদের বাঁচাতে চাচ্ছেন


‘যেই প্রক্টর মামলা করে সেই প্রক্টর চাইনা’, এই বলে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন।


উল্লেখ্য, গত সোমবার সাত কলেজ বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের চলমান কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগ। এ সময় আন্দোলনকারী ছাত্রীদের উত্ত্যক্তকরণ, আন্দোলনকারীদের সমন্বয়ককে উপাচার্যের কার্যালয়ে মারধর এবং অন্যান্যদের হেনস্তার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে।


এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বুধবার ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাদের বিচার চেয়ে প্রক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে হাজার হাজার শিক্ষার্থী। ভাঙচুর করা হয় প্রক্টর কার্যালয়ের সামনের কলাপসিবল গেইট। ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয় প্রক্টর গোলাম রব্বানীকে।


এক পর্যায়ে প্রক্টর অপরাগতা স্বীকার করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে চলে যান। আন্দোলনকারীরাও সেখানে চলে যেতে বলেন। এসময় উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলনকারীরা ওইদিনের কর্মসূচি শেষ করে।


বিবার্তা/রাসেল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com