শিরোনাম
জাবিতে প্রত্মতত্ত্ব গবেষণায় সমোঝতা চুক্তি স্বাক্ষরিত
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ২০:২১
জাবিতে প্রত্মতত্ত্ব গবেষণায় সমোঝতা চুক্তি স্বাক্ষরিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এবং চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি'র মধ্যে শিক্ষা ও গবেষণার উদ্দেশ্যে এক দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।


জাবির কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির ইতিহাস ও প্রত্মতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের পরিচালক অধ্যাপক ড. জিন জেনগাও নিজ নিজ পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।


এ চুক্তির আওতায় জাবির প্রত্মতত্ত্ব বিভাগে দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগসহ প্রত্মতাত্ত্বিক গবেষণার বিজ্ঞান ভিত্তিক উপকরণের গবেষণাগার স্থাপনের সম্ভাবনা রয়েছে।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি'র ইতিহাস ও প্রত্মতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনচান পান, ড. ছিন লু, ড. গং লি এবং জাবির উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন, সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক, প্রত্মতত্ত্ব বিভাগের সভাপতি অধ্যাপক বুলবুল আহমেদ, বিভাগীয় শিক্ষক অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান, অধ্যাপক মোকাম্মেল এইচ ভূঁইয়া উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com