শিরোনাম
জাবিতে ৩ দিনব্যাপী হিম উৎসব শুরু
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৯:২৮
জাবিতে ৩ দিনব্যাপী হিম উৎসব শুরু
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুয়াশার নগরী ও সংস্কৃতির রাজধানী হিসেবে খ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘হিমদেশে উষ্ণ হোক প্রাণ’ স্লোগানে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘হিম উৎসব’।


বৃহস্পতিবার উৎসবের আয়োজক ‘পরাম্পরায় আমরা’ থেকে লিখিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কালের স্রোতে চেপে আমরা এমন এক সময়ে দাঁড়িয়েছি যখন সবকিছুই বাণিজ্যের হাতে বন্দী। তাই সবার মাঝে সুর, শব্দ, রং আর রসে ভরিয়ে তুলতে আমরা এবারো আয়োজন করছি শীত বরণীয়া ‘হিম উৎসব’।


এবারে অনুষ্ঠিত তিনদিনের উৎসবে প্রথমদিন বৃহস্পতিবার থাকছে ক্যাফেটেরিয়া চত্বরে দিনব্যাপী পেইন্টিং ও আলোকচিত্র প্রদর্শনী। বিকাল পাঁচটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছায়ানট ও বেঙ্গলের ‘পরম্পরা’র পরিবেশনায় শাস্ত্রীয় সঙ্গীতানুষ্ঠান।


দ্বিতীয় দিন, শুক্রবার জহির রায়হান মিলনায়তন চত্বরে সকাল ৯টায় আর্ট ক্যাম্প, সন্ধ্যা ৬টায় নড়াইলের শিল্পীদের পরিবেশনায় পটের গান, সন্ধ্যা ৭টায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রযোজনায় গম্ভীরা ও ঘাটুগানসহ একই স্থানে থাকবে দিনব্যাপী পেইন্টিং ও আলোকচিত্র প্রদর্শনী।


তৃতীয় দিন, শনিবার ক্যাফেটেরিয়া চত্বরে দিনব্যাপী পেইন্টিং ও আলোকচিত্র প্রদর্শনী এবং বিকাল ৪টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে থাকবে কনসার্ট। এবারের কনসার্টে অংশ নিচ্ছে সহজিয়া, চিৎকার, গানপোকা, লীলা, মেঘদল, জিপসি বেল সংগীত ব্যান্ড।


প্রসঙ্গত, বাংলার হারিয়ে যাওয়া সাংস্কৃতিক ঐতিহ্যকে আবার ফিরিয়ে আনতে ও শীতকে উৎসবে পরিণত করতে ‘পরম্পরায় আমরা’ এই ব্যানারে কাজ করছে ক্যাম্পাসের কিছু শিক্ষার্থী। ২০১৫ থেকে ধারাবাহিকভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এই উৎসব।


উল্লেখ্য, গত বছরে ডিসেম্বরেও ‘কুয়াশা রং মাখি হিমদেশ উঠানে’ স্লোগানে ৩ দিনব্যাপী আর্ট ক্যাম্প, বাউল গান, কাওয়ালি গান, পালাগান, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী এবং কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।


বিবার্তা/জোবায়ের/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com