শিরোনাম
জাবিতে ভর্তি জালিয়াতির দায়ে আটক ১
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ২১:২০
জাবিতে ভর্তি জালিয়াতির দায়ে আটক ১
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে (৪৬তম ব্যাচ) ভর্তি হওয়া মোফসেনা ত্বাকিয়া নামের এক শিক্ষার্থী জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছে বলে প্রমাণিত হয়েছে। মঙ্গলবার ১ম বর্ষের ফরম পূরণকালে তার ক্লাসের রোল ও রেজিস্ট্রেশন নম্বর বলতে না পারায় সন্দেহের ভিত্তিতে আটক করা হয়। পরবর্তীতে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করলে জালিয়াতির কথা স্বীকার করে সে।


অভিযুক্ত ত্বাকিয়া শেরপুর জেলার নালিতা বাড়ির মোস্তাফা আহম্মেদের মেয়ে। তার দেয়া তথ্য মতে, সে সি ইউনিটে (কলা ও মানবিকী অনুষদ) মুক্তিযোদ্ধা কোটায় অপেক্ষামান ছিলো। সে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে রোল নং ২২৩৮ বলে পরিচয় দিতো।


প্রক্টর অফিসে স্বীকারোক্তিতে ত্বাকিয়া উল্লেখ করে, আমি আমার অপরাধ স্বীকার করে নিচ্ছি। সাহেদ ইসলাম ওরফে আল আমিন (ভূগোল ও পরিবেশ, ৪২তম ব্যাচ) নামের এক শিক্ষার্থী ২০ হাজার টাকার বিনিময়ে জালিয়াতির মাধ্যমে আমাকে ভর্তি করিয়ে দেয়।


প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, বিভাগীয় সভাপতির অভিযোগের প্রেক্ষিতে আমরা তদন্ত করে জালিয়াতির সত্যতা পেয়েছি। ত্বাকিয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি। সুতরাং সে আমাদের ছাত্রী নয়। এজন্য তাকে শাস্তি না দিয়ে মুচলেকা নিয়ে অভিভাবকের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


ভূগোল ও পরিবেশ বিভাগের ৪২তম আবর্তনের ও বঙ্গবন্ধু হলের আবাসিক ছাত্র আল-আমিনকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার পরিচিত বলে স্বীকার করে। কিন্তু ত্বাকিয়ার সাথে তার কোনো রকম টাকার লেনদেন হয়নি বলে দাবি করে আল-আমিন।


বিবার্তা/জোবায়ের/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com