জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ২০:৩৫
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গৌরবের ৪৮ বছরের অগ্রযাত্রায় এ বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বৃদ্ধির জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।


শুক্রবার সকালে ক্যাম্পাসে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।


দিবসটি পালন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিগণ জমায়েত হন। সকাল সাড়ে ১০টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. আবুল হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, প্রাক্তন ছাত্র ও মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।


উদ্বোধনী অনুষ্ঠানের পর উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়।


বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইতিহাস বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী একরামুল হক শুভ কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে “ঐতিহ্যের ৪৮ বছর” শীর্ষক একটি প্রদর্শনীর আয়োজন করেন। উপাচার্য প্রদর্শনী ঘুরে দেখেন।


বেলা সাড়ে ১১টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এছাড়াও বিকালে পুতুল নাট্য ও পিঠা মেলা এবং সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিবার্তা/কামাল/হুমায়ুন/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com