শিরোনাম
জবিতে নীল দলের নির্বাচন, থাকছে না সাদা দল
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ২৩:১৮
জবিতে নীল দলের নির্বাচন, থাকছে না সাদা দল
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন ২০১৮। এবার নির্বাচনে অংশ নিচ্ছে না সাদা দল।


মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জবি শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। তবে নিয়মতান্ত্রিক নির্বাচন না হওয়ার দাবিতে অংশগ্রহণ করছেন না শিক্ষক সমিতির সাদা দল।


জানা যায়, নির্বাচনটিতে মোট ১৮ সদস্যের কার্যকরী পরিষদ নির্বাচিত করা হবে নীল দলের দু'টি প্যানেল থেকে। নীল দলের দু'টি প্যানেলের মধ্য একটি হল ড. দীপিকা রানী সরকার-ড. মো: আব্দুল্লাহ আল বাকী প্যানেল। এই প্যানেলটিতে পদ প্রত্যাশীরা হলেন সভাপতি ড. দীপিকা রানী সরকার, ডীন, বিজ্ঞান অনুষদ; সাধারণ সম্পাদক ড. মো: আব্দুল্লাহ আল বাকী, চেয়ারম্যান প্রাণিবিদ্যা বিভাগ; কোষাধ্যক্ষ ড. মো আব্দু মাহফুজ; সহ সভাপতি জুনায়েদ আহমেদ হালিম; যুগ্ম সাধারণ সম্পাদক ড.আব্দুল সামাদ; সদস্য অধ্যাপক ড. মো: আতিউর রহমান, অধ্যাপক ড. হোসনে আরা বেগম, অধ্যাপক ড.শামীমা বেগম, বিভাস কুমার দাস, মোঃ মোফাজ্জল হোসেন, শিল্পী রানী সাহা, মোঃ আসাদুজ্জামান, মোঃ রেজাউল করিম, বিদ্যুৎ কুমার বালা, মোঃ ইমরান হোসেন।


অপর প্যানেলটি হল ড. এ.কে. এম মনিরুজ্জামান-ড. মোঃ রেজাউল করিম প্যানেল। এই প্যানলটিতে পদ প্রত্যাশীরা হলেন সভাপতি ড. এ.কে.এম মনিরুজ্জামান, চেয়ারম্যান, ম্যানেজমেন্ট বিভাগ; সাধারণ সম্পাদক ড. মোঃ রেজাউল করিম; সহসভাপতি ড. মোঃ সৈয়দ আলম; কোষাধ্যক্ষ মোহাম্মদ শফিকুল ইসলাম; যুগ্ন সাধারণ সম্পাদক ড. মোঃ হাফিজুল ইসলাম; সদস্য ড. মোঃ জাকির হোসেন, ড. মোঃ কাজী সাইফুদ্দিন, ড. মোঃ সিদ্দিকুর রহমান, ড. লীমা হক, ড. মোঃ আব্দুল আদীন, মোঃ ছগীর হোসেন খন্দকার, ড. মোঃ মনিরুজ্জামান, ড. মোঃ কাজী মিজান রহমান, নিউটন হালদার ও দীন ইসলাম।


নির্বাচনের প্রস্তুতি ও সার্বিক পরিস্থিতি নিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. প্রিয়ব্রত পাল বলেন, আমরা নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছি। আশা করি একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই প্রার্থীরা নির্বাচিত হবেন।


অপরদিকে সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশারফ হোসেনের কাছে নির্বাচন বয়কট করার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমাদের নির্বাচন বয়কট করার কারণটি স্পষ্ট আর তা হল একতরফা নির্বাচন। এখানে আমাদের যথাযথ প্রতিযোগিতার কোনো সুযোগই দেয়া হয় না, তাই আমরা এই নির্বাচনে আসবো না। নির্বাচন যদি গণতান্ত্রিক নিয়মানুযায়ী হতো তাহলে আমরা অবশ্যই অংশগ্রহণ করতাম।


নির্বাচনে ভোটরেরা কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন।


বিবার্তা/আদনান/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com