শিরোনাম
জাবিতে 'ওয়াটার ইস্যুজ এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট' শীর্ষক কনফারেন্স
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ১৭:৩৮
জাবিতে 'ওয়াটার ইস্যুজ এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট' শীর্ষক কনফারেন্স
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) 'ওয়াটার ইস্যুজ এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট' প্রতিপাদ্যে বাংলাদেশ ন্যাশনাল জিওগ্রাফিক্যাল এসোসিয়েশনের (বিএনজিএ) ১৫-তম কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ কনফারেন্স উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।


উদ্বোধনী ভাষণে উপাচার্য বলেন, গঙ্গা-ব্রহ্মপুত্র-মেঘনা নদী অববাহিকায় পলল গঠিত আমাদের এই বাংলাদেশে কৃষি ক্ষেত্রে পানি সম্পদের ঋতু ভিত্তিক কাম্য ব্যবহার নিশ্চিতকরনের জন্য বাংলাদেশে বহমান সকল আন্তর্জাতিক নদীসমূহের সমন্বিত পানি ব্যবস্থাপনা অতীব জরুরী।


অনুষ্ঠানে বিএনজিএ-এর সভাপতি অধ্যাপক সৈয়দ রফিকুল আলম রুমির সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।


কনফারেন্সে গঙ্গা নদীর পানি ব্যবস্থাপনা বিষয়ে মূল প্রবন্ধ পাঠ করেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রঞ্জন বসু।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত বিএনজিএ কনফারেন্সে আরো বক্তব্য রাখেন বিএনজিএ-এর মহাসচিব অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম এবং কনফারেন্সের আহবায়ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মোঃ নুরুল ইসলাম।


বিবার্তা/জোবায়ের/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com