শিরোনাম
অধ্যাপক নুরুল ইসলামের মৃত্যুতে জাবি উপাচার্যের শোক
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ২২:২০
অধ্যাপক নুরুল ইসলামের মৃত্যুতে জাবি উপাচার্যের শোক
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মো. নুরুল ইসলামের মৃত্যুতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শোক প্রকাশ করেছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধ্যায় তিনি ইন্তেকাল করেন।


বৃহস্পতিবার এক শোক বার্তায় উপাচার্য বলেন, ‘অধ্যাপক মো. নুরুল ইসলামের মৃত্যুতে ইংরেজি সাহিত্য জগতের অপূরণীয় ক্ষতি হলো। তিনি শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবারও শোকাহত।’


উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মরহুমের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের আত্মার শান্তি কামনা করেন।


মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ৯টা হতে ১০টা পর্যন্ত উপাচার্য ভবন সংলগ্ন মাঠে রাখা হবে এবং সকাল ১০টায় সেখানেই মরহুমের নামাজে জানাযা হবে।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্রছাত্রী এবং তার শুভানুধ্যায়ীদের জানাযায় অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। ক্যাম্পাসে তার নামাজে জানাযা শেষে চাঁদপুর জেলার শাহরাস্তির উয়ারুক গ্রামে তাকে দাফন করা হবে।


উল্লেখ্য, অধ্যাপক মো. নুরুল ইসলাম ১৯৩৯ সালের ২৫ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। ১৯৭০ সালের ১৫ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে যোগদান করেন। ১৯৯৮ সালের ২৬ আগস্টে অবসর গ্রহণ করেন।


বিবার্তা/জোবায়ের/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com