জবি টিএসসি উদ্বোধন : ফ্রি ইন্টারনেট দিল ছাত্রলীগ
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৭:১১
জবি টিএসসি উদ্বোধন : ফ্রি ইন্টারনেট দিল ছাত্রলীগ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রস্তাবিত ছাত্র-শিক্ষক মিলন কেন্দ্র (টিএসসি) সম্পূর্ণ দখলমুক্ত করে নিজ উদ্দ্যোগে বালি দিয়ে ভরাট এবং পরিষ্কার পরিছন্ন করেছেন শাখা ছাত্রলীগ। এরপর সেখানে ফ্রি ইন্টারনেট (ওয়াই-ফাই) সংযোগ দিয়ে সমবায় ব্যাংকের পরিত্যাক্ত এ জায়গাটিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য টিএসসি হিসেবে ব্যবহার উপযোগী করে তোলেন এবং শিক্ষার্থীদের বসার জন্য বিশটি বেঞ্চ নিশ্চিত করেন তারা।


রবিবার দুপুরে জবির প্রধান ফটকের সামনে অবস্থিত টিএসসিতে শাখা ছাত্রলীগের পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে এ কার্যক্রম পরিচালনা করেন তারা।


দুপুরে পরিচ্ছন্ন কর্মসূচি ও ফ্রি ইনটারনেট সংযোগ উদ্বোধন অনুষ্ঠান শেষে এক সংক্ষিপ্ত ছাত্র সমাবেশ করেন তারা। এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালণায় বক্তব্য রাখেন জবি প্রধান প্রকৌশলী সুকুমার সাহা এবং শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম তুর্য।


এ সময় প্রধান প্রকৌশলী সুকুমার বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নবগঠিত ছাত্রলীগ তাদের নিয়মিত কর্ম পরিকল্পনা দিয়ে বিশ্ববিদ্যালয়ে সুনাম বৃদ্ধি করেছে। ছাত্রলীগের এমন পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান প্রশংসার দাবি রাখে এবং তা ছাত্রলীগের নিজস্ব গৌরবকে আরো পরিমণ্ডিত করেছে।


তিনি বলেন, এটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজের সম্পত্তি নয়। এটি সমবায় ব্যাংকের জায়গা। এই জায়গাটিকে শিক্ষার্থীরা তাদের নিজস্ব টিএসসি বানানোর জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। জবির প্রধান ফটকের সামনে এমন একটি পরিত্যাক্ত জায়গা ছাত্রলীগের দ্বারা পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। দেশের যে কোন অপরিষ্কার পরিত্যাক্ত জায়গা যে কেউ পরিষ্কার করে তা ব্যবহারের উপযোগী করে তুলতে পারে। জগন্নাথ ছাত্রলীগ সে কাজটিই করে ছাত্রলীগের সম্মান বৃদ্ধি করেছে।


এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি বলেন, ‘আমাদের এই টিএসসির জায়গাটি আমাদের না হলেও এক প্রকার সমঝোতার মাধ্যমে আমরা এই জায়গাটি ব্যবহার করছি। আমাদের সুন্দর ও সুষ্ঠু ভাবে এই জায়গাটির ব্যবহার করতে হবে। জবির টিএসসি ঘোষিত এই জায়গাটিতে আমরা ফ্রি ইন্টারনেট দিয়েছি। বসার বেঞ্চ দিয়েছি। কিন্তু কোন প্রকার বিশৃঙ্খলা করার চেষ্ঠা বা অপকর্ম করার চেষ্টা করলে পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাথে নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ সময় জবি ছাত্রলীগের পক্ষ থেকে টিএসসিতে সব রকমের মাদক সেবন এবং অশ্লীলতা সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ ঘোষণা করেন তরিকুল।


অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুর রহমান মমিন, নাজীম উদ্দীন তুষার, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com