শিরোনাম
অপহৃত রাবি শিক্ষার্থীর সাবেক শ্বশুর আটক, মামলা দায়ের
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ১০:২০
অপহৃত রাবি শিক্ষার্থীর সাবেক শ্বশুর আটক, মামলা দায়ের
সহপাঠীর উদ্ধারের দাবিতে আন্দোলনরত রাবি শিক্ষার্থীরা।
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আবাসিক হলের সামনে থেকে ছাত্রীকে অপহরণের ঘটনায় অপহরণকারী ছেলের (স্বামী) বাবাকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে অপহরণকারীর বাবাকে আটক ও অপহরণকারীর অবস্থান পুলিশ জানতে পেরেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর লুৎফর রহমান। এদিকে সন্ধ্যায় মেয়ের বাবা মতিহার থানায় একটি মামলা করেছে।


বিশ্ববিদ্যালয় প্রক্টর বলেন, ‘অপহরণকারীর বাবা আইনজীবী নজরুল ইসলামকে নাঁওগার নজীপুর এলাকার স্থানীয় পুলিশ আটক করেছে। এছাড়া অপহরণকারী সোহেল রানার বর্তমান অবস্থান আমরা পুলিশের মাধ্যমে জানতে পেরেছি, সে ঢাকাতে অবস্থান করছে। পুলিশ তাকে ঢাকা থেকেই আটক করতে পারবে বলে আমরা আশা করছি।’


প্রক্টর আরো বলেন, ‘ছাত্রী যেহেতু পরীক্ষা দিতে পারিনি, তার মানবিক দিক বিবেচনা করে তকে পরবর্তীতে একাকীভাবে পরীক্ষা দেওয়ার সুযোগ দেয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’


অপহরণের শিকার বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী উম্মে শাহী আম্মানা শোভা। শোভা নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকার আমজাদ হোসেনের মেয়ে। তার স্বামী আইনজীবী সোহেল রানা নওগাঁ জেলার পত্নীতলা থানা নজীপুর গ্রামের আইনজীবী নজরুল ইসলামের ছেলে। গত বছরের ডিসেম্বরে তাদের বিয়ে হলেও দুই মাস আগে ডিভোর্স হয়ে যায়।


এদিকে ওই শিক্ষার্থীর বাবা অপহরণকারী সোহেল রানাসহ চার জনের নামে মামলা করেছে বলে জানিয়েছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান।


এর আগে আবাসিক হলের ছাত্রীরা তাকে উদ্ধারের দাবি জানিয়ে টানা দুই ঘন্টা ভিসির বাস ভবন ঘেরাও করে রাখে। পরে প্রশাসনের আশ্বাসে তারা কর্মসূচি প্রত্যাহার করে নেয়।


প্রসঙ্গত, উম্মে শাহী আম্মানা শোভা তাপসী রাবেয়া আবাসিক হল থেকে সকাল সাড়ে ৮টার দিকে বের হয়েছিলেন রাংলা বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের পরীক্ষা দেয়ার জন্য। হলের গেট থেকে ৫০ গজ এগোতেই তাকে জোর করে তার ‘স্বামী’ একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী।


বিবার্তা/নাঈম/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com