শিরোনাম
অপহৃত ছাত্রী উদ্ধারের দাবিতে রাবি ভিসির বাসভবন ঘেরাও
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৯:২৬
অপহৃত ছাত্রী উদ্ধারের দাবিতে রাবি ভিসির বাসভবন ঘেরাও
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের সামনে থেকে অপহৃত ছাত্রী উদ্ধারের দাবিতে ভিসির বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। অপহৃত ছাত্রী শোভা বাংলা বিভাগের ৪র্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার্থী। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হলের সামনে থেকে তিনি অপহৃত হন।


প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে পরীক্ষা দিতে বের হয় ওই শিক্ষার্থী। তবে হলের ফটকে আসতেই দেখা মিলে সাবেক স্বামী সোহেলের সাথে। সেখানে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সোহেল ৭-৮ জন লোকসহ পাশে রাখা মাইক্রোবাসে শোভাকে তুলে নেন।


জানা যায়, সোহেলের পরিবার থেকে যৌতুকের চাপ দেওয়ায় ৯ মাসের মাথায় এ বছরের সেপ্টেম্বরে তাদের ডিভোর্স হয়। যে কারণে ডিভোর্স ঠেকাতেই অপহরণ করা হয়েছে দাবি মেয়ের পরিবারের।
ঘটনা সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, গোয়েন্দা বাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সকল স্তরে আমরা বিষয়টি জানিয়েছি। তাকে উদ্ধারের চেষ্টা চলছে।


এদিকে অপহরণের ঘটনার পরও পরীক্ষা বন্ধ করেনি বাংলা বিভাগ। এ নিয়ে বিভাগের সামনে পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে বিক্ষোভ করেছে শোভার সহপাঠীরা। পরীক্ষা বন্ধ না করার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। ওই শিক্ষার্থীকে দ্রুত উদ্ধারের দাবিতে বিকেল থেকে বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থীরা। দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবারও হুমকি দিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরাপত্তার নিয়ে প্রশ্ন তুলে বলেন, একটা অপরিচিত মাইক্রোবাস ক্যাম্পাসে ঢুকে একটা মেয়েকে অপহরণ করে নিয়ে যায় কিভাবে! বিশ্ববিদ্যালয় প্রশাসনের দুর্বলতার কারণেই এমনটি হয়েছে।


এ বিষয়ে মতিহার থানার অফিসার-ইন-চার্জ মেহেদি হাসান বলেন, এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি। উদ্ধারের চেষ্টা চলছে। ওদিকে ওই শিক্ষার্থীর বাবা জানান, বিশ্ববদ্যিালয় ভিসি খুব দ্রুত তাদের মেয়েকে উদ্ধারের আশ্বাস দিয়েছেন।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান বলেন, এটা তাদের পারিবারিক বিষয়। তবে আইন শৃংখলা বাহিনী দ্রুত উদ্ধারের চেষ্টা করছে।


উল্লেখ্য, অপহৃত মেয়ের বাড়ি নঁওগা জেলার মহাদেবপুর থানায়। পিতা আমজাদ হোসেন। গত বছরের ডিসেম্বরে একই জেলার পত্নীতলা থানার নজীপুর গ্রামের নজরুল উকিলের ছেলে সোহেল রানার সাথে পারিবারিক সূত্রে বিয়ে হয় তার। সোহেল রানা নজীপুরেরর একটি আদালতে আইন ব্যবসায় সম্পৃক্ত।


বিবার্তা/ নাঈম/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com