শিরোনাম
চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ০৯:৩৯
চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের এক শিক্ষককের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ইনস্টিটিউটের তৃতীয় ও অষ্টম সেমিস্টারের ছাত্রীরা অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে এ অভিযোগ আনলে তা অনুসন্ধানে বৃহস্পতিবার একটি কমিটি গঠন করা হয়।


কমিটিতে ইনস্টিটিউটের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন, অধ্যাপক ড. মোজাফর আহমদ ও অধ্যাপক ড. আল আমিনকে সদস্য করা হয়েছে।


সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৪ নভেম্বর ফরেস্ট্রি ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে এক ছাত্রী যৌন হয়ারানির অভিযোগ করেন। ইনস্টিটিউটের পরিচালকের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি।


এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে আরও দুই ছাত্রী একই অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতেই বৃহস্পতিবার সকালে জরুরি বৈঠক ডেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. দানেশ মিয়া।


অধ্যাপক ড. দানেশ মিয়া অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ফরেস্ট্রি ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে গত মঙ্গলবার এক ছাত্রী যৌন হয়ারানির অভিযোগ করেন। ইনস্টিটিউটের পরিচালকের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি। এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে আরও দুই ছাত্রী একই অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার জরুরি বৈঠক ডেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় ।


শিক্ষার্থীদের অভিযোগ, ওই শিক্ষক গত অক্টোবর মাসে কক্সবাজারে তৃতীয় সেমিস্টারের শিক্ষা সফরের সময় ছাত্রীদের যৌন হয়রানি চালান। অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীরাও একই অভিযোগ আনেন।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com