ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
নিউইয়র্কে ‘আমাদের পাঠশালা’য় বই উৎসব
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৭, ২১:২৮
নিউইয়র্কে ‘আমাদের পাঠশালা’য়  বই উৎসব
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+


নিউইয়র্কের বাংলা সাংস্কৃতিক স্কুল ’‘আমাদের পাঠশালা’র আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলা বই উৎসব। স্থানীয় সময় গত ৫ নভেম্বর রবিবার অপরাহ্নে ব্রঙ্কসের ২৩৬৮ ওয়েস্টচেস্টার এভিনিউ এর স্কুল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বই বিতরণ করা হয়।


শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করে আমাদের পাঠশালার শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠানে শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি করে শোনায়।


উৎসবে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান। তিনি বলেন, এর মাধ্যমে নতুন প্রজন্মের বাংলাভাষা ও সংস্কৃতি চর্চা সহজতর হবে।


আমাদের পাঠশালার পরিচালক মনিকা মন্ডল ও সুপ্রিয়া নন্দী প্রবাসী বাংলাদেশী নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে ফ্রি স্কুল বই বিতরণ করার জন্য কনসাল জেনারেল ও বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তারা অভিভাবকদের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে স্কুলের কার্যক্রম আরো এগিয়ে নিতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।


নিউইয়র্কে বেড়ে ওঠা বাঙালী সন্তানদের বাংলা ভাষা ও সংস্কৃতির সাথে সুষ্ঠভাবে করানো একটা বিশাল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আমাদের পাঠশালা সেই চ্যালেঞ্জ মোকাবেলায় অসাধারণ ভূমিকা রাখছে। প্রবাস সমাজে বাংলা ভাষা ও সংস্কৃতির জন্য লড়াই করার অর্থ হচ্ছে নিজের অস্তিত্বের জন্য কাজ করা।


বিবার্তা/খোকন/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com