শিরোনাম
ঢাবি ‘খ’ ইউনিটে ভর্তিযোগ্য ১৬.৫৬%
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০
ঢাবি ‘খ’ ইউনিটে ভর্তিযোগ্য ১৬.৫৬%
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।


‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ৩২ হাজার ৭৫৩ জন আবেদন করলেও শেষ পর্যন্ত গত শুক্রবার পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৩৬ জন। যাতে ১৬ দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন। ভর্তি যোগ্য বিবেচিত পাঁচ হাজার ১৮৮ জনের মধ্যে শেষ পর্যন্ত দুই হাজার ৩৬৩ জন শিক্ষার্থী ‘খ’ ইউনিটের আওতাধীন বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ পাবেন।


উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে।


উত্তীর্ণরা ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর বিকাল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। আর কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।


‘খ’ ইউনিটে ভর্তির জন্য মনোনয়নের সাক্ষাৎকার শুরু হবে ২২ অক্টোবর থেকে। আর কেউ ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com