শিরোনাম
ছাত্রলীগের বিরুদ্ধে শিবিরের মামলা
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৮
ছাত্রলীগের বিরুদ্ধে শিবিরের মামলা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা করেছে ইসলামী ছাত্রশিবির। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্র শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার রাজশাহীর আদলতে মামলাটি করেন।

 

মামলায় ছাত্রলীগের বিরুদ্ধে রাবির শহীদ সোহরাওয়ার্দী হলে ছাত্রশিবিরের নেতাকর্মীদের মারধর করে পুলিশে দেয়ার অভিযোগ আনা হয়েছে। রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি দায়ের হয়। আদালতের বিচারক জুলফিকার উল্লাহ মামলাটি আমলে নিয়ে এজাহার হিসেবে রেকর্ড করার জন্য মতিহার থানাকে নির্দেশ দিয়েছেন।

 

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মাহফুজ আল আমিন, সাদ্দাম হোসেন, মিজানুর রহমান সিনহা, শাদীদ মুনতাসির এলাহী, বরজাহান আলী, আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়, চঞ্চল কুমার অর্ক, মুশফিক আহমেদ তন্ময়, আবিদ আহসান লাবন, মেহেদী হাসান মিশু, দপ্তর সম্পাদক আবুল বাশার, প্রশিণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহীল গালিব, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রুবেল হোসেন, উপ-গণশিা বিষয়ক সম্পাদক আবদুল হক, সহ-সম্পাদক আরমান কায়সার আবির, আবদুল্লাহীল কাফি, মামুন আলী, উপ-সম্পাদক কায়সার আহমেদ ও বহিষ্কৃত ছাত্রলীগকর্মী অনিক মাহমুদ বনি।

 

ছাত্রলীগ নেতা আসাদুল্লাহিল গালিব বলেন, রাবি শাখা ছাত্রলীগ শিবিরের বিরুদ্ধে সব সময় রাজপথে থেকেছে। এমন মামলা দিয়ে তারা আমাদের দমিয়ে রাখতে পারবে না। শিবির নামের সেই সন্ত্রাসী সংগঠন যারা ইসলাম ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে তাদের সঙ্গে রাবি ছাত্রলীগ কখনো আপস করবে না।

 

বাদীর আইনজীবী আবু মোহাম্মদ সেলিম বলেন, গত ৮ আগস্ট শহীদ সোহরাওয়ার্দী হলে ১৩ ছাত্রশিবিরের নেতাকর্মীকে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ অভিযোগে বৃহস্পতিবার রাবি শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম বাদী হয়ে মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি করেন।

 

আইনজীবী সেলিম জানান, মামলায় ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩২৩, ৩২৪, ৩২৫ ও ৩২৬ ধারায় অভিযোগ আনা হয়েছে। তিনি মামলাটি আদালতে উপস্থাপন করেছেন। তবে মামলাটি ফাইল করেছেন আইনজীবী মিজানুল ইসলাম।

 

মতিহার থানার ওসি মেহেদি হাসান বলেন, এ ধরনের মামলার কোনো নথি আদালত থেকে তাদের কাছে পৌঁছেনি। আদালত থেকে নথিপত্র থানায় আসলে বিচারকের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, শুনেছি ছাত্রলীগের বিরুদ্ধে শিবির মামলা করেছে। মামলার বিষয়ে বিস্তারিত জানতে পারিনি। শিবির মামলা-হামলা করে ছাত্রলীগকে প্রতিহত করতে পারবে না। শিবিরকে প্রতিহত করতে ছাত্রলীগ সর্বদা প্রস্তুত।

 

এ বিষয়ে কথা বলতে মামলার বাদী রাবি শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

বিবার্তা/রিমন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com