শিরোনাম
ইবির সমাবর্তন ২০১৮ সালের জানুয়ারীতে
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৩
ইবির সমাবর্তন ২০১৮ সালের জানুয়ারীতে
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইবির চতুর্থ সমাবর্তন ২০১৮ সালের জানুয়ারীতে অনুষ্ঠিত হবে।


বৃহস্পতিবার বিকালে ভিসির কর্যালয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সামনে এ তথ্য প্রদান করেন। এসময় প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।


২০ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদের সাথে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।
একপর্যায়ে সমাবর্তনের বিষয়ে রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ নিজে উপস্থিত থাকার আশ্বাস প্রদান করেন।


ইবির চতুর্থ সমাবর্তনে মোট ৩৮,৪৯০ জন শিক্ষার্থী একাডেমিক ডিগ্রী পাবেন। এতে ১৮,৬০০ জন স্নাতক, ১৮,৯০০ জন স্নাতকোত্তর, ৫২০ জন এম.ফিল এবং ৪৫০ জন পিএইচডি ডিগ্রী প্রাপ্ত শিক্ষার্থী তাদের একাডেমিক সনদ গ্রহণ করবেন। ২০১১-১২ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক এবং ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর ডিগ্রী প্রাপ্তরা এতে রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন।


বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ ৩য় সমাবর্তন হয় ২৮ মার্চ ২০০২। এতে ১৯৯৫-৯৬ স্নাতক এবং ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষ স্নাতোকত্তর ডিগ্রী প্রাপ্তরা রেজিস্ট্রেশনের সুযোগ পেয়েছিলেন।



বিবার্তা/বনী/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com