শিরোনাম
জবি শিক্ষক নিয়োগ ও পদোন্নতির নীতিমালা প্রকাশ
প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৫:৪৪
জবি শিক্ষক নিয়োগ ও পদোন্নতির নীতিমালা প্রকাশ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা ২০১৭ মঞ্জুরি কমিশনের ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। সোমবার জবি শিক্ষক সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সম্পর্কে জানা যায়।


বিভিন্ন ধারা উপধারা পর্যবেক্ষণ করে ও পরীক্ষা-নিরীক্ষা শেষে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ এই সিদ্ধান্তে উপনীত হয়েছে-


১. সরাসরি নিয়োগ ও আপগ্রেডেশনের জন্য নির্ধারিত সময়ের বিষয়ে ইউজিসি প্রণীত নীতিমালার সাথে ফেডারেশনের সুপারিশের নীতির বৈষম্য পরিলক্ষিত হওয়ায় তা গ্রহণযোগ্য নয়।


২. সকল পদের ক্ষেত্রে প্রয়োজনীয় প্রকাশনার শর্তসমূহে first অথবা corresponding author এর শর্ত উল্লেখ ছিলো ফেডারশনের প্রস্তাবনায়, কিন্তু ugc এর নীতিমালায় এর ব্যত্যয় ঘটায় তা গ্রহণযোগ্য নয়।


৩. post dortoral fellowship, phd fellowship, এর মতো শিক্ষা ছুটি হিসেবে বিবেচিত হবে বলে শিক্ষক সমিতির কার্যনির্বাহী মনে করে।


৪. অধ্যাপকদের ক্ষেত্রে ৩য় গ্রেড এবং ২য় গ্রেড এবং ২য় গ্রেড থেকে ১ম গ্রেডে পদোন্নতির ক্ষেত্রে ফিডার পদে চাকরিকাল ও মোট চাকরিকাল উভয়ই গণনা করতে হবে।


৫. যে ব্যক্তি বিদ্যমান নীতিমালার অধীনে যোগদান করেছেন সেই ব্যক্তি একবার মাত্র ওই নীতিমালার অনুসরণপূর্বক পদোন্নতির সুবিধাপ্রাপ্ত হবেন।


উপরোল্লখিত বিষয়সমূহের দাবি অনুযায়ী সমাধান না হওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ugc কর্তৃকপ্রণীত অভিন্ন নীতিমালা ২০১৭ কার্যকর না করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ জোর দাবি জানিয়েছে।


বিবার্তা/আদনান/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com