শিরোনাম
জবিতে তিন দিনব্যাপী পরিবেশ দিবস শুরু মঙ্গলবার
প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৩:৫৬
জবিতে তিন দিনব্যাপী পরিবেশ দিবস শুরু মঙ্গলবার
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী পরিবেশ দিবসের নানা কর্মসূচি। সোমবার বিভাগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিন দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিন ২৫ জুলাই শোভাযাত্রা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হবে। দ্বিতীয় দিন ২৭ জুলাই আলোকচিত্র প্রদর্শনী ও প্রবন্ধ উপস্থাপন। সর্বশেষ ৩০ জুলাই ‘প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে’ স্লোগানে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে পরিবেশ দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় মিলনায়তনে পরিবেশ দিবসের মূল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিভাগের চেয়ারম্যান ড. মল্লিক আকরাম হোসেনের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক নাজমুন নাহারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো.সেলিম ভূঁইয়া,  লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক জাকারিয়া মিয়া এবং এনসিওর ল্যান্ড মার্ক এর এমডি শরীফ উদ্দিন আহমেদ।

প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের ( বাপা) সদস্য সচিব ইকবাল হাবীব এবং আলোচক হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. নূরুল ইসলাম নাজেম ও ইকোলজি, ফরেস্ট্রি অ্যান্ড বায়োডাইভারসিটি ডিভিশনের পরিচালক মো. মোতালেব সরকার।

অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নিগার সুলতানা ও প্রভাষক শাহানা সুলতানা পাপড়ি।

বার্তা/আদনান/নিশি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com