শিরোনাম
৪ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৬:২১
৪ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাসের ট্রিপ ও আবাসিক হলে খাবারের মান বৃদ্ধিসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্যারিস রোডে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।  

 

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তরের সভাপতিত্বে ও ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ মোন্নাফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আহসান হাবীব, নৃবিজ্ঞান বিভাগের শাহরীয়ার আলম, অর্থনীতি দ্বিতীয় বর্ষের ইসতিয়াক আহম্মেদ, রসায়নের শুভ, রাষ্ট্রবিজ্ঞানের মহুয়া মিতু প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা বৃদ্ধির ফলে শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। তবে শিক্ষার্থীদের তুলনায় বাসের সংখ্যা বাড়ানো হয়নি। অপর্যাপ্ত বাসগুলো আটটি ট্রিপে বিভিন্ন রুটে চলাচল করত। সেটাকে কমিয়ে চার ট্রিপে আনা হয়েছে। এতে ভোগান্তি এবং উপচে পড়া বাসে জীবনের ঝুঁকি নিয়ে বাসে চলাচল করতে হয় আমাদের। এছাড়া, আবাসিক হলে যে খাবার দেয়া হয়, তা খেয়ে খেয়ে পড়াশুনা করা খুবই কষ্টকর।

 

লাইব্রেরির সমস্য নিয়ে তারা বলেন, আমরা পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ি, আমাদের সব বই কেনা সম্ভব না। লাইব্রেরিতে খাতা নিয়ে প্রবেশ করতে দেয়া হয় না। নামমাত্র এসি ও জেনারেটর লাগানো আছে, সেগুলোর ব্যবহার হয় না।

 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনতিবিলম্বে আমাদের এসব দাবি মেনে নেবে বলে আশা প্রকাশ করেন তারা।

 

বিবার্তা/নাঈম/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com