শিরোনাম
জামিন পেলেন জাবির ৪২ শিক্ষার্থী
প্রকাশ : ২৮ মে ২০১৭, ১৭:৫৪
জামিন পেলেন জাবির ৪২ শিক্ষার্থী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জামিন পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪২ শিক্ষার্থী। উপাচার্যের বাসভবন ভাঙচুরের ঘটনায় করা মামলায় আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।


রবিবার ঢাকার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমান জামিনের এই আদেশ দেন।


এর আগে সাভার থানা-পুলিশ আসামিদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের জেল হাজতে আটক রাখার আবেদন করে। তবে আসামি পক্ষের আইনজীবীরা আদালতে জামিন চেয়ে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন মঞ্জুর করেন।


সরেজমিনে দেখা যায়, বিকেল সাড়ে ৩টার দিকে প্রিজন ভ্যানে করে ওই ৪২ জনকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় প্রিজন ভ্যান থেকেই শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।


প্রতিবেদনে পুলিশ বলেছে, শনিবার বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফটক সংলগ্ন ঢাকা-আরিচা রাস্তা অবরোধ করে রাখে। ঘটনাস্থলে উপাচার্য গিয়েছিলেন। এ সময় উপাচার্যের নির্দেশ উপেক্ষা করে আসামিরা রাস্তায় গাড়ি ভাঙচুর ও টায়ারে আগুন ধরায়।


পরে উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে উপাচার্যের বাসভবনের সামনে ইটপাটকেল ছোড়ে এবং একটি মাইক্রোবাস ভাঙচুর করে। পরে আসামিরা উপাচার্যের একজন নিরাপত্তারক্ষীকে মারধর করে গেটের তালা ভেঙে ভেতরে ঢুকে পড়েন। মামলার ১ নম্বর আসামি নাজমুল হোসেনের নির্দেশে আসামিরা অশালীন স্লোগান ও উপাচার্যকে অশালীন ভাষায় গালিগালাজ করেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com