শিরোনাম
৪২ শিক্ষার্থীকে পুলিশে দিলো জাবি প্রশাসন
প্রকাশ : ২৮ মে ২০১৭, ০৭:৩৮
৪২ শিক্ষার্থীকে পুলিশে দিলো জাবি প্রশাসন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্দোলনকারী ৪২জন শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে আবাসিক হলগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।


শনিবার গভীর রাতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে এক জরুরি সিন্ডিকেট মিটিংয়ে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান সিন্ডিকেট সদস্য ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. আমির হোসেন।


বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নির্দেশে ৪২জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ভাঙচুর করার জন্য অর্ধশত শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদিকে আজ রবিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়া নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল থেকে শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেছে।


হঠাৎ করে হল বন্ধ করে দেয়ায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন বিশ্ববিদ্যালয়ের তাৎক্ষণিক এ সিদ্ধান্ত হঠকারিতা ছাড়া কিছুই না। একাধিক বিভাগে ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আবার অনেক বিভাগের ফাইনাল পরীক্ষা ডেট রয়েছে এ মাসে, সামনে বিসিএস পরীক্ষা, চাকরির পরীক্ষা দিচ্ছে অনেকে। এমন অবস্থায় শিক্ষার্থীরা অভাবনীয় ক্ষতির সম্মুখীন হবে।


এর আগে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলায় চালায় পুলিশ। এতে এক সাংবাদিক, বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তাসহ ২০ জন শিক্ষার্থী আহত হয়।


এ ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও করে রাখে এবং ভাঙচুর করে। এসময় ভাঙচুরে বাধা দিলে শিক্ষার্থীদের হামলায় ১০জন শিক্ষক আহত হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে পুলিশ ৪২জন শিক্ষার্থীকে আটক করে আশুলিয়া থানায় নিয়ে যায়।


উল্লেখ্য, শুক্রবার ভোর ৫টায় ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি এলাকায় বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় আল বেরুনী হলের মার্কেটিং বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হয়।


বিবার্তা/শরিফুল/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com